• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শোক দিবসে বগুড়া জেলা পুলিশের আয়োজনঃ ৩ হাজার শিক্ষার্থী শুনলেন বঙ্গবন্ধুর দেশপ্রেমের গল্প

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়ায় শিক্ষার্থীদের মাঝে জাতির পিতার আদর্শ ও দেশপ্রেম জাগ্রতকরণের লক্ষ্যে সৃজনশীল এক প্রতিযোগিতার আয়োজন করেছিলো জেলা পুলিশ।

৭টি বিষয়ে ২৪টি উপবিভাগে প্রায় ৩ হাজার শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় চূড়ান্তভাবে বিজয়ী ১২৬ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়েছে বুধবার। দুপুরে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অডিটরিয়ামে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদ ও একটি করে বৃক্ষ তুলে দেন বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ রিপু অডিটোরিয়ামে উপস্থিত সকল শিক্ষার্থীকে শোনান বঙ্গবন্ধু ও তার দেশপ্রেমের গল্প। তিনি বলেন, বঙ্গবন্ধু ছোটবেলা থেকে মানবিক গুণ সম্পন্ন মানুষ ছিলেন। তিনি শীতে একজন মানুষকে কাঁপতে দেখে নিজের গায়ের চাদর দান করে বাড়ি ফিরে ছিলেন। তার কাছে হিন্দু বা মুসলমান বলে কিছু ছিল না, সবাইকে তিনি মানুষ হিসেবে দেখতেন।

বঙ্গবন্ধু এত ভাল লিখতেন যে, তার লেখা অসমাপ্ত আত্মজীবনীতে দুর্ভিক্ষের চিত্র ফুটিয়ে ছিলেন। তিনি লিখেছেন অবিভক্ত বাংলার মুর্শিদাবাদের একজন সম্পদশালী মানুষ ছিলেন, যিনি লন্ডনকে কিনে নেয়ার ক্ষমতা রাখতেন। অথচ সেই দেশে ইংরেজরা দুর্ভিক্ষ সৃষ্টি করেছিল। বঙ্গবন্ধু রাষ্ট্রপতি থাকাকালে একবার রাস্তার পাশে তার পরিচিত শিক্ষক নুরুল ইসলামকে দেখে প্রটোকল ভেঙে বাসায় নিয়ে গেছেন, বাসায় সকলকে বলেছেন ইনি আমার শিক্ষক তোমরা তার পা ছুয়ে ছালাম করো। তিনি মানুষকে, শিক্ষককে ভালবাসতেন। তিনি কখনও কোথাও নতজানু হননি ও আপোষ করেননি। তিনি ভাল ফুটবল, হাডুডু খেলতেন। তিনি কখনও মিথ্যার আশ্রয় নেননি।

আজ স্বাধীন বাংলাদেশে আমরা বুক ভরে শ্বাস নিয়ে জীবন বাঁচায় যার একমাত্র অবদান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। তাইতো তিনি শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নিজেদের মাঝে আত্মস্থ করার আহ্বা্ন জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম শোক দিবসে জেলার সকল উপজেলার শিক্ষার্থীদের প্রাণবন্ত অংশগ্রহণে জেলা পুলিশ সুপারের উদ্যোগে নেয়া এই সৃজনশীল আয়োজনের তিনি ভূয়সী প্রশংসা করেন এবং ইতিবাচক এই ধারা বগুড়ায় অব্যাহত থাকবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) স্নিগ্ধ আখতারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু, বগুড়ার সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শফিউল আজম, বগুড়া সিআইডির বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কাওছার সিকদার, বগুড়া জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু এবং শিক্ষাবিদ শোয়েব শাহরিয়ার। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুুলিশ সুপার যথাক্রমে আব্দুর রশিদ ও মোতাহার হোসেন, বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা প্রমুখ। অনুষ্ঠান শেষে জেলা পুলিশের পক্ষ থেকে প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সকল শিক্ষার্থীকে সনদপত্র ও ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা উপহার দেয়া হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।